শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ

গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ

স্বদেশ ডেস্ক:

গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক উদ্ভাবিত করোনা টেস্ট কিট ৭২ ঘণ্টার মধ্যে অনুমোদনে জরুরী নির্দশেনা প্রদানে স্বাস্থ্যমন্ত্রীসহ সরকারের সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। আজ শুক্রবার ইমেইল ও কুরিয়ারের মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য সচিব, ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক ও বিএসএমএমইউয়ের পরিচালককে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু।

নোটিশে বলা হয়েছে, দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান গণস্বাস্থ্য কেন্দ্র করোনা পরীক্ষার টেস্ট কিট উদ্ভাবন করেছে। গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ড. জাফরুল্লাহ চৌধুরীর দাবী মতে এই করোনা টেস্ট কিট দিয়ে স্বল্প খরচে এদেশেই মানুষ করোনা টেস্ট করতে পারবেন। কিন্ত গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক উদ্ভাবিত এই টেস্ট কিট আবিস্কারের ঘোষণা গত ২ মাসের অধিক সময়ের আগে জাতি জানতে পারলেও অদ্যবধি ঔষধ প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক দেশীয় তৈরি স্বল্প খরচে জনসাধারণ কর্তৃক ব্যবহারযোগ্য করোনা টেস্ট কিট কেন অনুমোদন দিতে বিলম্বিত হচ্ছে তা দেশের সাধারণ মানুষ ও জাতির কাছে অস্পষ্ট।

করোনার মরণ থাবা থেকে দেশের মানুষকে রক্ষায় এবং প্রয়োজনীয় চিকিৎসা নেওয়ার ক্ষেত্রে গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক উদ্ভাবিত স্বল্প খরচে পরীক্ষাযোগ্য এই টেস্ট কিট দেশের মানুষের চিকিৎসা সেবায় প্রয়োজনীয় কার্যকরী ভূমিকা পালন করবে বলে দেশের সুশীল সমাজ মনে করেন।

নোটিশ প্রাপ্তির ৭২ ঘণ্টার মধ্যে গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক উদ্ভাবিত স্বল্প খরচে পরীক্ষাযোগ্য টেস্ট কিট অনুমোদন প্রদানে স্বাস্থ্যমন্ত্রীর জরুরী নির্দশেনা প্রদানের অনুরোধ জানানো হয়েছে। অন্যথায় এ বিষয়ে প্রতিকার চেয়ে উচ্চ আদালতে আবেদন করা হবে বলে লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877